সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:২৯

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল জেনারেল হাসপাতালে ২৫০ শয্যার নতুন ভবন নির্মাণ হবে : স্বাস্থ্য প্রতিমন্ত্রী

বরিশাল জেনারেল হাসপাতালে ২৫০ শয্যার নতুন ভবন নির্মাণ হবে : স্বাস্থ্য প্রতিমন্ত্রী

dynamic-sidebar

অনলাইন ডেস্ক :: ২৫০ শয্যার হাসপাতালে একটি মাল্টিস্টোরেড বিল্ডিং থাকে, কিন্তু বরিশাল জেনারেল (সদর) হাসপাতালে যা দেখলাম এখানে অনেক পুরাতন ভবনগুলো ব্যবহার করা হচ্ছে। যা পরিত্যাক্ত ভবনের মতো বসবাসের উপযোগী নয়, এগুলো মেরামত করে ব্যবহার করা যে হচ্ছে তাও আমরা ঝূকিপূর্ণ বলে মনে করছি। যা ভেঙে ২৫০ শয্যার নতুন হাসপাতাল ভবন নির্মাণের কাজ দ্রুত শুরু হওয়ার কথা জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

বুধবার (২০ মার্চ) বেলা ১১টায় বরিশাল জেনারেল হাসপাতাল, মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং নির্মাণাধীন ২০০ শয্যা বিশিষ্ট শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল পরিদর্শন করেন।

পরে সাংবাদিকদের সাথে আলাপকালে স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, জেনারেল হাসপাতালের পুরাতন ৫টি ভবন খুবই ঝূঁকিপূর্ণ। ১০০ শয্যার হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত এবং ভবন নির্মানের সিদ্ধান্ত আগেই দেওয়া আছে। স্থাপত্য বিভাগের অনাপত্তি নিয়ে এগুলো ভেঙে নতুন ভবন নির্মানের কাজ শুরু করা হবে। এমনকি ভবিষ্যতে জনসংখ্যার ওপর ভিত্তি করে চাহিদা অনুযায়ী ভবন বর্ধিত করার চিন্তাও আমাদের রয়েছে। তবে এই হাসপাতাল এবং মা ও শিশু কল্যাণ কেন্দ্র হাসপাতালের চিকিৎসা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

এদিকে বরিশাল নগরের আমানতগঞ্জ এলাকায় ২০০ শয্যা বিশিষ্ট শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল নির্মান কাজ পরিদর্শনে গিয়ে ঠিকাদার ও গণপূর্ত বিভাগের কর্মকর্তাদের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী নির্মাণাধীন শিশু হাসপাতাল নিয়ে যতটুকু সমস্যা রয়েছে তা সমাধান করে দ্রুত গতিতে নির্মাণ কাজ করার নির্দেশ দেন। পাশাপাশি এ বছরের মধ্যে হাসপাতাল ভবন একটা পর্যায়ে উন্নীত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এর আগে ভোর রাতে নৌ পথে ঢাকা বরিশালে আসেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান-এমপি এবং সকালে প্রথমে নগরের কালিবাড়ি রোডে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে পরিদর্শনে যান।

পরিদর্শনকালে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ছাড়াও বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডা. সৈয়দ মাকসুমুল হক, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মাহবুবুর রহমান বরিশাল জেলা সিভিল সার্জনডা. মো. মনোয়ার হোসেনসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে দুপুর পৌনে ১টার দিকে প্রতিমন্ত্রী বাকেরগঞ্জ উপজেলার কবিরকাঠি কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। সেখান থেকে ফিরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন তিনি।

পরে সেখানে শের-ই-বাংলা মেডিকেল কলেজ, হাসপাতাল, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য বিভাগের চিকিৎসকদের সাথে মতবিনিময় করবেন প্রতিমন্ত্রী।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net